কোন নায়কের উচ্চতা কত?

সিনেমা পাড়ায় একটা কথা প্রচলিত আছে শারীরিক উচ্চতায় ৬ ফুট না হলে বাণিজ্যিক সিনেমায় নায়ক হওয়া যায় না। সেই আলোচনাকে উড়িযে দিয়ে বলিউড মাতিয়ে যাচ্ছেন বেশ কয়েকজন নায়ক। শুধু নায়ক নন, তারা রীতিমতো সুপারস্টার। শারীরিক উচ্চতায় ছয় ফুট না হয়েও তারা সুপারহিট নায়ক। এই নায়কদের নিয়েই সাজানো হয়েছে এই প্রতিবেদন। খবর: ওয়ান ইন্ডিয়া।

আমির খান

বলিউডে তাকে বলা হয় মিস্টার পারফেকশনিস্ট। তিনি আমির খান। বলিউডের অন্যতম সুপারস্টার নায়ক। উচ্চতায় ৫ ফুট ৬ ইঞ্চি হলেও অভিনয় দক্ষতা দিয়ে বিশ্বব্যাপী তারকাখ্যাতি অর্জন করেছেন।

সালমান খান

বয়সের ৫০ পেরিয়ে গেলেও এখনো ১৮ বছরের তরুণের মতোই রোমান্টিক নায়ক সালমান খান। ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমার পর তিনি বলিউডে ‘ভাইজান’ হিসেবেই খ্যাতি পেয়েছেন। বলিউডের একাধিক নায়িকার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়েও আলোচিত হয়েছেন। সালমান খানের শারীরিক উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি।

শহীদ কাপুর

বলিউডে অন্য নায়করা যখন নিজেদের উচ্চতার দাপটে পৌরাণিক রাজা মহাজারাদের ভূমিকায় অভিনয়ের দাপট দেখাচ্ছেন তখন উচ্চতা কম নিয়েও পেছনে পড়েননি শহীদ কাপুর। বহুল আলোচিত ‘পদ্মাবত’ সিনেমায় রতন সিং চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটি ২৫ জানুয়ারি মুক্তি পাবে। এই নায়কের উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি।

সাইফ আলী খান

বলিউড নায়িকা কারিনা কাপুর তার প্রেমে মোহিত হয়েছেন। এছাড়াও একাধিক নারীর সঙ্গে ছিল তার সম্পর্ক। অমৃতা সিংয়ের পর কারিনাকে বিয়ে করেছেন। সাইফ আলী খানের উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি।

ইমরান হাশমি

বলিউড পাড়ায় রোমান্টিক নায়ক হিসেবে আলোচিত হয়েছেন ইমরান হাশমি। সিনেমায় অতিমাত্রায় চুম্বন দৃশ্যে অভিনয করে সমালোচিতও হয়েছেন তিনি। ইমরান হাশমির উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি।

রণবীর সিং

বলিউড তারকা দীপিকার সঙ্গে প্রেম করে আলোচিত হয়েছেন রণবীর সিং। সিনেমায় অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন। এই নায়কের উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি।

বরুণ ধাওয়ান

বলিউডের তারকা অভিনেতাদের মধ্যে বরুণ ধাওয়ান অন্যতম। নিজের অভিনয় দক্ষতা দিয়ে অসংখ্য দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। এই নায়কের উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি।

Leave a Comment

Please wait...

Subscribe to Our Newsletter

Want to be notified when our article is published? Enter your email address and name below to be the first to know.